প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে চাকরি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে

নিয়োগ বিজ্ঞপ্তি-২০২০

 

চাকরির খবর ২০২০ সালের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের নিয়ন্ত্রণাধীন শিশু কল্যাণ ট্রাস্ট দপ্তর  ও শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের নিম্নবর্ণিত শূন্যপদসমূহে অস্থায়ীভাবে নিয়োগের জন্য বাংলােদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে আবেদন আহব্বান করা যাচ্ছে । প্রার্থীদের Chakrir Khobor নিম্নবর্ণিত পদের বিপরীতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা ,বয়স,ও অন্যান্য যোগ্যতা থাকতে হবে এবং আবেদনের শর্তাবলী প্রতিপালন করতে হবে ।


প্রতিষ্ঠানের নামঃ প্রাথমিক  ও গণশিক্ষা মন্ত্রণালয় ।

পদ সংখ্যাঃ ৩ টি পদে মোট ৪৬ জন ।

পদের নামঃ(১) হিসাবরক্ষক  । (২) সহকারি শিক্ষক । (৩) অফিস সহায়ক । 


(১) হিসাবরক্ষক

পদসংখ্যা: ০১ জন

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্য বিভাগে দ্বিতীয় শ্রেনী বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি এবং বেসিক কম্পিউটার কোর্সে উত্তীর্ণ ।

বেতন: ( ১১০০০-২৬৫৯০) টাকা ।

(২) সহকারি শিক্ষক

পদসংখ্যা: ৪৪ জন

শিক্ষাগত যোগ্যতা: দ্বিতীয় শ্রেনী বা সমমানের সিজিপিএ সহ স্নাতক (সম্মান )বা সমমানের ডিগ্রি ।

বেতন: ( ৯৭০০-২৩৪৯০) টাকা ।

(৩) অফিস সহায়ক 

পদসংখ্যা: ০১ জন

শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ।

বেতন: ( ৮২৫০-২০১০০) টাকা ।

বয়সসীমাঃ২৫/০৩/২০২০ তারিখে প্রার্থীর বয়স হিসাবরক্ষক ও অফিস সহায়ক পদের জন্য ১৮ থেকে ৩০ বছর এবং সহকারি শিক্ষক পদের জন্য ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে । তবে শুধুমাত্র মুক্তিযোদ্ধা  সন্তান ও শারীরিক প্রতিবন্দীর ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর হবে । 

চাকরি ধরনঃ সরকারি চাকরি

Ministry of Primary & Mass Education jobs circular 2020 এ আবেদনের নিয়মাবলী ও শর্তাবলীঃ

(১)  ক্রমিক ১ ও ৩ নং পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদনকরতে পারবেন ।

(২) ক্রমিক ২ নং পদের জন্য  ঢাকা-০৬টি,গাজীপুর-০১টি,নারায়নগঞ্জ-০৩ টি,কিশোরগঞ্জ-০১ টি ,মাদারীপুর-০২ টি, টাঙ্গাইল-০২ টি , মুন্সিগঞ্জ-০১ টি, ফরিদপুর-০১টি, রাজবাড়ি-০১টি, শরীয়তপুর-০১টি, শেরপুর-০১টি, সিলেট-০১টি, হবিগঞ্জ-০১টি, মৌলভীবাজার-০১টি,বরিশাল-০১টি, ভোলা-০২টি, পটুয়াখালী-০১টি, কুমিল্লা-০১টি, চট্টগ্রাম-০১টি, খাগড়াছড়ি-০১টি, ফেনী-০১টি, লক্ষীপুর-০১টি, নাটোর-০১টি, চাঁপাইনবাবগঞ্জ-০১টি, যশোর-০২টি, ঝিনাইড়হ-০১টি, রংপুর-০১টি,লালমনিরহাট-০২টি, দিনাজপুর-০১টি, ঠাকুরগাও-০২ টি ও কুড়িগ্রাম-০১ টি, জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন ।

(৩) প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ে চাকরি বিজ্ঞপ্তির অধীনে আগ্রহী প্রার্থীগণ অনলাইনে দরখাস্ত করতে হবে ।সে ক্ষেত্রে http;//skt.teletalk.com.bd এবং www.skt.gov.bd ওয়েবসাইটে লগ ইন করে আবেদনপত্র পূরণ করতে পারবেন ।

(৪) প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ে চাকরি অনলাইনে আবেদনের শুরুর তারিখ ১৬/১০/২০২০ ( সকাল ১০:৩০ মিনিট হতে ) এবং শেষ তারিখ ১২/১১/২০২০ (বিকাল ৫:০০ টা )

(৫) প্রার্থীর পরীক্ষার ফি বাবদ ক্রমিক  ১ ও ২ নং পদের জন্য অফেরতযোগ্য সার্ভিস চার্জসহ ১১২ টাকা এবং ৩ নং পদের জন্য সার্ভিস চার্জসহ ৫৬ টাকা যেকোন টেলিটক মোবাইল নম্বর হতে SMS এর মাধ্যমে অনধিক ৭২ ঘন্টার মধ্যে প্রেরণ করতে হবে ।

One response to “প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে চাকরি”

  1. […] প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে চাকর… […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ চাকরির খবর