ফায়ার সার্ভিসে চাকরি 2020

ফায়ার সার্ভিসে চাকরি 2020

পদ সংখ্যা -৭৯ জন

প্রতিষ্ঠানের নামঃ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

পদের নামঃ ড্রাইভার

পদসংখ্যাঃ ৭৮জন।

শিক্ষাগত যোগ্যতাঃ কমপক্ষে ৮ম শ্রেণি /জেএসসি/জেডিসি পাস (পাসের সালের প্রযোজ্যতা অনুযায়ী)।

শারীরিক যোগ্যতাঃ ৫ ফুট ৪ ইঞ্চি ন্যূনতম । বুকঃ ৩২ ইঞ্চি ন্যূনতম । ওজনঃ১১০ পাউন্ড ন্যূনতম ।

বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত।

বেতনঃ ৯৭০০-২৩৪৯০/-

পদের নামঃ মাস্টারড্রাইভার

পদসংখ্যাঃ ১জন।

যোগ্যতাঃ কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে সনদধারী হতে হবে।

বেতনঃ ৯৭০০-২৩৪৯০/-

Fire Service Job circular 2020 এ  আবেদনের নিয়মাবলী ও শর্তাবলীঃ

১। নির্ধারিত ফরমে কম্পিউটার কম্পোজ করে প্রার্থী তার সাক্ষরযুক্ত আবেদন পত্র দাখিল করবেন । চাকরির খবর বা আবেদনের ফরম ও প্রবেশপত্রের নমুনা কপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে www.fierservice.gov.bd পাওয়া যাবে । (২) আবেদনকারীর বয়স ১/১০/২০২০ তারিখে ১৮ থেকে ৩০ বৎসরের মধ্যে হতে হবে । মুক্তিযোদ্ধা কোটায় বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ৩২ বৎসর পযর্ন্ত শিথিলযোগ্য । কিন্ত মুক্তিযোদ্ধার সন্তানদের ৩২ বৎসর পযর্ন্ত শিথিলযোগ্য নয়। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট করা হবে না ( বয়সের প্রমানের হিসেবে জাতীয় পরিচয়ত্রের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত থাকতে হবে , জন্মসনদ গ্রহন যোগ্য হবে না।

(৩) পূরণকৃত আবেদন পত্রের সাথে সাম্প্রতী তোলা পাসপোর্ট সাইজের ৪ কপি রঙ্গিন ছবি এবং প্রবেশপত্রের সাথে ১ কপি সত্যায়িত রঙ্গিন ছবি নির্দিষ্ট স্থানে সংযুক্ত করতে হবে।

(৪) পরিক্ষার ফি বাবদ ১০০/- টাকা (অফেরতযোগ্য) মহাপরিচালক , ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা এর অনুকূলে  ১-৭৩৬১-০০০০-২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানোর মাধ্যমে বাংলাদেশ ব্যাংক / সোনালী ব্যাংক(ট্রেজারি শাখায়) জমা করে ট্রেজারি চালানোর মূল কপি (পোস্টাল অডার, ব্যাংক ড্রাফট বা প্রে-অডার গ্রহনযোগ্য নয়।) এবং ড্রাইভার পদের প্রাথীদের ক্ষেত্রে লাইসেন্স এর স্পষ্ট সত্যায়িত ফটোকপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে ।

(৫) আবেদনকারী  যে কোটায় আবেদন করবেন তা উল্লেখ করতে হবে যেমনঃ এতিম, মুক্তিযোদ্ধা, আনসার, ভিডিপি, ক্ষুদ্র ও নৃতাত্ত্বিক জনগোষ্ঠি ।

(৬) ফায়ার সার্ভিসে চাকরি 2020 এতিম প্রার্থীদের বেলায় রেজিস্টার্ড এতিমখানার নির্বাসী হতে হবে এবং এতিমখানা নির্বাসী সনদপত্র সংশ্লিষ্ট কতৃপক্ষ কতৃক প্রদত্ত হবে ।

(৭) ফায়ার সার্ভিসে চাকরি প্রার্থীগণকে পূরণকৃত আবেদন ফরম ও প্রবেশপত্রের কপি (ছবিসহ) , পরিক্ষার ফি বাবদ জমাকৃত ট্রেজারি চালনের মূলকপি , বৈধ ড্রাইভিং লাইসেন্সের মুলকপি এবং জাতীয় পরিচয় পত্রসহ ঢাকা, চট্রগ্রাম, ময়মসিংহ ও রংপুর বিভাগের প্রার্থীগণ ০৭/১১/২০২০ তারিখ রোজ শনিবার সকাল ৮.০০ টায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেটি বিভাগের প্রার্থীগণ আগামি ০৮/১১/২০২০ তারিখ রোজ রবিবার সকাল ৮.০০ টায় ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স মাঠ পূর্বাচল, রূপগঞ্জ, নারায়নগঞ্জ (কুড়িল বিশ্ব রোড হতে যোগ্যতা যাচাই ও গ্যারেজ টেস্ট পরিক্ষা গ্রহণ করা হবে। কেবল গ্যজেট টেস্ট পরিক্ষায় উত্তির্ণ প্রার্থীদের রোড টেস্টে অংশ গ্রহনের অনুমতি পত্র প্রদান করা হবে এবং মাস্টার ড্রাইভার পদের প্রার্থীদের কাগজ পত্র যাচাইয়ে সঠিক পাওয়া গেলে পরবর্তী পরিক্ষায় অংশগ্রহনের অনুমতি দেওয়া হবে। )

(৮) মৌখিক পরিক্ষার সময় আবেদনপত্রে সকল তথ্য প্রমানের জন্য সনদ বা প্রমানপত্রের মুলকপি (ড্রাইভিং লাইসেন্স (ড্রাইভার পদের প্রার্থীদের জন্য ) সকল  শিক্ষাগত যোগ্যতার সনদ, বয়স প্রমানের জন্য জাতীয় পরিচয়পত্র, নাগরিকত্ত্ব সনদ ও বৈবাহিক অবস্থার সনদ( ড্রাইভার পদের ক্ষেত্রে ) ,প্রার্থী মুক্তিযোদ্ধার পুত্র-কন্য ( প্রযোজ্য ক্ষেত্রে পুত্র-কন্যার পুত্র-কন্য ) হিসেবে প্রমানের জন্য সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ি উপযুক্ত কর্তৃপক্ষ কতৃক স্বাক্ষরিত এবং প্রতিস্বাক্ষরিত সনদপত্রের সত্যায়িত ফটোকপি এবং মুক্তিযোদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্ক প্রমানক উপযুক্ত কতৃক কর্তৃপক্ষ প্রত্যায়নপত্র এবং বিশেষ কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ সনদপত্র )মেীখিক পরিক্ষার সময় প্রদর্শন করতে হবেএবং পাসপোর্ট সাইজের ২ কপি ছবি , গেজেটেড কর্মকর্তা কতৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রসহ সকল সনদ বা প্রমানের ১ সেট সত্যায়িত ফটোকপি মৌখিক পরিক্ষার সময় জমা দিতে হবে । সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার নাম ও পদবি সম্বলিত সীল থাকতে হবে।

(৯) চাকুরিরত প্রার্থীদের যথাযথ কতৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করতে হবে এবং তাদের জন্য সময়সীমা শিথিলযোগ্য হবে না।

(১০) আবেদনকারী তার অর্জিত শিক্ষাগত যোগ্যতা আবেদন পত্রে উল্লেখ করতে হবে। অর্জিত শিক্ষাগত যোগ্যতা গোপন রেখে পরবর্তি সময়ে পদোন্নতি দাবি করলে তা গ্রহনযোগ্য হবে না । নিয়োগের ক্ষেত্রে চলমান বিধি বিধান এবং নিয়োগ বিধি বিধান মোতাবেক সকল কোটা অনুসরনপূর্বক নিয়োগ করা হবে ।

 

One response to “ফায়ার সার্ভিসে চাকরি 2020”

Leave a Reply

সর্বশেষ চাকরির খবর