সেনাবাহিনীতে চাকরি ২০২০

সেনাবাহিনীতে চাকরি ২০২০

২৬ তম ডিএসএসসি ( স্পেশাল পারপাস ) এএমসি কোর্সে

আবেদনের শেষ তারিখ ১২ ডিসেম্বর ২০২০

যোগ্যতাঃ বয়সঃ ০৭ জানুয়ারী ২০২১ তারিখে ৪০ বছর

শারীরিক যোগ্যতাঃ পুরুষঃ উচ্চতা-১.৬৩ মিটার ( ৫ ফুট ৪ ইঞ্চি ) ওজন- ৫৯ কেজি ( ১৩০ পাউন্ড) বুক- স্বাভাবিক- ০.৭৬ মিটার ( ৩০ ইঞ্চি ) ও প্রসারন – ০.৮১ মিটার ( ৩২ ইঞ্চি )

শারীরিক যোগ্যতাঃ মহিলাঃ উচ্চতা-১.৫২ মিটার ( ৫ ফুট ) । ওজন- ৪৯ কেজি ( ১০৯ পাউন্ড ) । বুক- স্বাভাবিক-০.৭১ মিটার ( ২৮ ইঞ্চি ) ও প্রসারন – ০.৭৬ মিটার ( ৩০ ইঞ্চি )

উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযোগ্য বিবেচিত হবেন ।

শিক্ষাগত যোগ্যতাঃ

এফসিপিএস/এফআরসিএস/এমএস/এমডি অথবা সমমান বা বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক স্বীকৃত ।

বৈবাহিক অবস্থাঃ বিবাহিত/অবিবাহিত ।

জাতীয়তাঃ জন্মসূত্রে বাংলাদেশী নাগরিক ।

ক্যাটাগরিঃ নিম্নবর্নিত ক্যাটাগরিতে বিশেষজ্ঞ চিকিৎসকগণ আবেদন করতে পারবেন ।

  • ইন্টারনেল মেডিসিন (2) ইন্ড্রকিনোলজিস্ট (3) কার্ডিলজিস্ট (4) নিপ্রোলজিস্ট (5) পুলমনোলজিস্ট (6) GASTROENTEROLOGIST (7) NEUROLOGIST (8) NEURO SURGEON (9) INTENSIVIST (10) UROLOGIST (11) ORTHOPAEDIC SURGEON (12) CARDIO THORACIC SURGEON (14) SURGICAL ONCOLOGIST.

চাকরির খবর ( Chakrir Khobor )

সেনাবাহিনীতে চাকরি ২০২০ অনলাইনে আবেদনের পদ্ধতিঃ

(১) ১৩ নভেম্বর ২০২০ তারিখ হতে অনলাইনে আবেদন করা যাবে ।

(২) Army job Circular 2020 আবেদনকারী প্রার্থীগণকে https://joinbangladesharmy.army.mil.bd  ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এর উপরে ডান কোনায় APPLY NOW তে ক্লিক 26 DSSC (Special purpose) AMC –তে  আবেদন করতে হবে ।

(৩) আবেদনকারী প্রার্থীগণ টেলিটক , Trust Bank,t-cash,VISA/Master Card,bKash,Rocket ইত্যাদির মাধ্যমে ১,০০০ টাকা আবেদন ফি প্রদান করতে হবে ।

আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরন করে আবেদন ফি প্রদান করা যায় এবং তাৎক্ষনিকভাবে প্রাথমিক সাক্ষাৎকারের কল-আপ লেটার পাওয়া যায় ।

(৪) অনলাইনে আবেদন করতে যে কোন প্রকার অসুবিধা হলে ওয়েবসাইটে দেখানো কাস্টমার সাপোর্ট নাম্বারে ( +৮৮০১৭১৩১৬১৯৭৯ ) সরাসরি যোগাযোগ করুন ।

নির্বাচন পদ্ধতিঃ

(৫) মৌখিক পরীক্ষা । প্রাথমিক নির্বাচনী ( স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা আগামী ৩১ জানুয়ারী ২০২১ হতে ২১ ডিসেম্বর ২০২০ তারিখ ডিজিএমএস অফিস ,ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে । আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে কল আপ লেটার প্রিন্ট করে নিবেন । মৌখিক পরীক্ষার সময় সকল পরীক্ষার সার্টিফিকেট প্রদর্শন করতে হবে ।

আইএসএসবি পরীক্ষা অংশগ্রহন প্রয়োজন নেই ।

পরীক্ষায় যোগ্যতা অর্জন সাপেক্ষে শূন্যসনের অনুকুলে মেধাক্রম অনুযায়ী প্রার্থীদেরকে সেনাবাহিনী সদর দপ্তর,এ্যাডজুটেন্ট জেনারেল শাখা,পার্সোনাল এ্যাডমিনিস্ট্রেশন পরিদপ্তর কর্তৃক চুড়ান্তভাবে ‍নির্বাচিত ঘোষণা এবং পরবর্তীতে যোগদান নির্দেশিকা প্রদান করা হবে ।

Leave a Reply

সর্বশেষ চাকরির খবর