Army Job circular 2020

Army Job circular 2020

৮৬ বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে

সেনাবাহিনীতে চাকরি

আবেদনের শেষ তারিখ ০৯ জানুয়ারি ২০২১

যোগ্যতাঃ বয়স । ০১ জুলাই ২০২১ তারিখে ১৭-২১ বছর (এফিডেভিট গ্রহনযোগ্য নয় ) সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের জন্য ১৮-২৩ বছর ।

শারীরিক যোগ্যতা পুরুষ প্রার্থীদের জন্য মহিলা প্রার্থীদের জন্য
উচ্চতা

১.৬৩ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি )

১.৫৭ মিটার(৫ ফুট ২ ইঞ্চি)

ওজন

৫৪ কিলোগ্রাম (১২০ পাউন্ড)

৪৭ কিলোগ্রাম (১০৪ পাউন্ড)

বুক স্বাভাবিক-০.৭৬মিটার(৩০ইঞ্চি)

প্রসারণ –০.৮১মিটার(৩২ইঞ্চি)

স্বাভাবিক-০.৭১ (২৮ ইঞ্চি )

প্রসারণ-০.৭৬ ( ৩০ ইঞ্চি)

উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযোগ্য বিবেচিত হবেন ।

শিক্ষাগত যোগ্যতাঃ

(ক) জাতীয় মাধ্যমঃ  মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক সার্টিফেকেট/সমমানের পরীক্ষায় যে কোন একটিতে জিপিএ-৫.০০ ও অন্যটিতে জিপিএ-৪.৫০ পেয়ে উত্তীর্ণ ।

(খ) ইংরেজী মাধ্যমঃ O লেভেলে ৬ টি বিসয়ের  মধ্যে ৩ টিতে A গ্রেড, ৩ টিতে B গ্রেড এবং A লেভেলে ২ টি বিষয়েই  B গ্রেড পেয়ে উত্তীর্ণ ।

O লেভেলে ৬ টি বিসয়ের  মধ্যে ২ টিতে A গ্রেড, ৩ টিতে B গ্রেড , ১ টিতে C গ্রেড এবং A লেভেলে ২ টি বিষয়ের মধ্যে ১ হটিতে A গ্রেড ও ১ টিতে B গ্রেড পেয়ে উত্তীর্ণ ।

বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত ।

জাতীয়তাঃ জন্মসূত্রে বাংলাদেশী নাগরিক ।

অনলাইনে আবেদনের পদ্ধতিঃ

(১) ০৬ নভেম্বর ২০২০ তারিখ হতে অনলাইনে আবেদন করা যাবে । (শুরুর তারিখ )

(২) সেনাবাহিনীতে চাকরি আবেদনকারী প্রার্থীগণকে https://joinbangladesharmy.army.mil.bd  ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এর উপরে ডান কোনায় APPLY NOW তে ক্লিক করে  ৮৬ তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে আবেদন করতে হবে ।

(৩) আবেদনকারী প্রার্থীগণ টেলিটক , Trust Bank,t-cash,VISA/Master Card,bKash,Rocket ইত্যাদির মাধ্যমে ১০০০ টাকা আবেদন ফি প্রদান করতে হবে ।

আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরন করে আবেদন ফি প্রদান করা যায় এবং তাৎক্ষনিকভাবে প্রাথমিক সাক্ষাৎকারের কল-আপ লেটার পাওয়া যায় ।

(৪)চাকরির খবর । অনলাইনে আবেদন করতে যে কোন প্রকার অসুবিধা হলে ওয়েবসাইটে দেখানো কাস্টমার সাপোর্ট নাম্বারে ( +৮৮০১৭১৩১৬১৯৭৯ ) সরাসরি যোগাযোগ করুন । চাকরির খবর

নির্বাচন পদ্ধতিঃ

(৫) প্রাথমিক স্বাস্থ্য  ও মৌখিক পরীক্ষাঃ প্রাথমিক নির্বাচনী ( স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা আগামী ৩১ জানুয়ারী ২০২১ হতে ০৪ ফেব্র্রুয়ারী ২০২১ তারিখ অবধি বিভিন্ন সেনানিবাসে অনুষ্ঠিত হবে । কোন পরীক্ষার্থী পরীক্ষার দিন উপস্থিত হতে অপারগ হলে বর্ণিত সময়ের মধ্যে যেকোন দিন উপস্থিত হয়ে উক্ত পরীক্ষায় অংশগ্রহন করতে পারবেন । তবে পরীক্ষার তারিখ পরিবর্তনের বিষয়টি পূর্বেই সরাসরি নিজ নিজ পরীক্ষা কেন্দ্রে জানানো হবে ।

(৬) লিখিত পরীক্ষাঃ প্রাথমিক নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে বাংলা,ইংরেজি,সাধারন গনিত,এবং সাধারন জ্ঞান বিষয়ে সাক্ষাৎকার পত্রে উল্লেখিত স্থানে লিখিত পরীক্ষায় অংশগ্রহন করতে হবে । লিখিত পরীক্ষা আগামী ১২ ফেব্র্রুয়ারী ২০২১(শুক্রবার)তারিখে অনুষ্ঠিত হবে । লিখিত পরীক্ষার ফলাফল আগামী ২২ ফেব্র্রুয়ারী ২০২১ তারিখে https://joinbangladesharmy.army.mil.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে ।

(৭)আন্তঃবাহিনী নির্বাচন পর্ষদ পরীক্ষাঃ লিখিত পরীক্ষায় যোগ্য প্রার্থীদের ঢাকা সেনানিবাসে অবস্থিত ISSB এর নিকট পরীক্ষা /সাক্ষাৎকারের জন্য নির্ধারিত তারিখে উপস্থিত হতে হবে । পরীক্ষা/সাক্ষাৎকারের তারিখ ISSB ওয়েবসাইটে www.issb-bd.org তে প্রকাশ করা হবে । এই পরীক্ষা চার(০৪) দিনে সম্পন্ন হবে । এবং যাবতীয় ব্যয় সরকার কর্তৃক বহন করা হবে ।

(৮) চুড়ান্ত স্বাস্থ্য পরীক্ষাঃ আইএসএসবি পরীক্ষা চলাকালীন প্রার্থীদেরকে চুড়ান্ত পরীক্ষায় অংশগ্রহন করতে হবে ।

(৯) চুড়ান্ত নির্বাচন ও যোগদান নির্দেশিকা প্রদানঃ স্বাস্থ্য পরীক্ষায় চুড়ান্ত যোগ্যতা অর্জন সাপেক্ষে প্রার্থীদেরকে সেনাসদর,এজির শাখা (পিএ পরিদপ্তর ) কর্তৃক চুড়ান্তভাবে নির্বাচিত ঘোষণা এবং পরবর্তীতে যোগদান নির্দেশিকা প্রদান করা হবে ।

বিঃদ্রঃ ২০২০ সালের নিয়মিত এইচএসসি পরীক্ষার্থীগণ ও আবেদন করতে পারবেন । তবে এসএসসি পরীক্ষায় অবশ্যই জিপিএ ৫.০০/সমমান থাকতে হবে ।

4 responses to “Army Job circular 2020”

  1. Yesmin Akter says:

    ধন্যবাদ সেনাবাহিনীতে চাকরি ,নিয়োগ বিজ্ঞপ্তি জন্য

  2. ধন্যবাদ বিজ্ঞপ্তি দেওয়ার জন্য। Apply করবো কিভাবে।

  3. […] বিস্তারিত দেখতে  ভিজিট করুন : job.kaziitzone.com […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ চাকরির খবর