Army sainik job circular 2020

Army sainik job circular 2020- join Bangladesh Army

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি

সৈনিক পদে যোগদিন

এসএমএস ও অনলাইনে আবেদনের শুরুর তারিখ ১ ডিসেম্বর ২০২০ শেষ তারিখ ৩১ ডিসেম্বর ২০২০ । 

আগামী ২১ সালে নির্ধারিত সেনানিবাসে সৈনিক পদে পুরুষ ও মহিলা প্রার্থীদের কার্য্ক্রম অনুষ্ঠিত হবে । সেনাবাহিনীতে যোগদানে আগ্রহী সকল জেলার পুরুষ ও মহিলা প্রার্থীদের আবেদনের  জন্য বিস্তারিত তথ্য নিম্নরুপঃ

=>(ক) সাধারণ ট্রেড (জিডি),বিএনসিসি( BNCC) ,এবং সেনাসন্তান (ss) পুরুষ ও মহিলাঃ

যোগ্যতাঃ বয়সঃ ০৬ ফেব্র্রুয়ারী  ২০২২ তারিখে ১৭ বছর এর কম এবং ২০ এর বেশি হবে না । (এফিডেভিট গ্রহনযোগ্য না )

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/মাদ্রাসা/কারিগরি/উন্মুক্ত পরীক্ষায় কমপক্ষে জিপিএ-৩.০০ পেয়ে উর্ত্তীর্ণ । বিজ্ঞান বিভাগ হতে উত্তীর্ণ মহিলা প্রার্থীগণকে অগ্রাধিকার ।

=>(খ) টেকনিক্যাল ট্রেডঃ যোগ্যতাঃ বয়সঃ ০৬ ফেব্র্রুয়ারী  ২০২২ তারিখে ১৭ বছর এর কম এবং ২০ এর বেশি হবে না । (এফিডেভিট গ্রহনযোগ্য না ) কেবলমাত্র ড্রাইভার ট্রেডের জন্য ১৮ এর কম ২০ এর বেশি হবে না । (এফিডেভিট গ্রহনযোগ্য না )

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি ভোকেশনাল হতে কারিগরি শিক্ষা সংশ্লিষ্ঠ বিষয়ে কমপক্ষে ৩.০০ পেয়ে উত্তীর্ণ ।  এসএসসি/মাদ্রাসা/কারিগরি/উন্মুক্ত পরীক্ষায়  বিজ্ঞান হতে কমপক্ষে জিপিএ-৩.০০ পেয়ে উর্ত্তীর্ণ । কারিগরি শিক্ষা্বার্ড কর্তৃক অনুমোদিত সংশ্লিষ্ঠ ট্রেডে ৬ মাস মেয়াদি ট্রেড কোর্সে যোগ্য । বিজ্ঞান বিভাগ / ডিপ্লোমা কোর্স সম্পন্নকারী প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে ।

  • ট্রোস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট TTTI হতে ট্রেড কোর্স সম্পন্ন পুরুষ ও মহিলা প্রার্থীগন এবং টেকনিক্যাল ট্রেডে শুধুমাত্র পুরুষ প্রার্থীগণ আবেদন করতে পারবেন ।

সেনাবাহিনীতে যোগদিন

শারীরিক যোগ্যতাঃ পুরুষঃ

উচ্চতা-৫ ফুট ৬ ইঞ্চি  ।  বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ও অন্যন্য সম্প্রদায়ের জন্য ৫ ফুট ৪ ইঞ্চি ।

ওজন- ৪৯.৯০ কেজি ( ১১০ পাউন্ড)

বুক- স্বাভাবিক-৩০ ইঞ্চি ) ও প্রসারন – ৩২ ইঞ্চি  ।

শারীরিক যোগ্যতাঃ মহিলাঃ

উচ্চতা- ৫ ফুট ৩ ইঞ্চি  । বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ও অন্যন্য সম্প্রদায়ের জন্য ৫ ফুট ১ ইঞ্চি ।

ওজন- ৪৭ কেজি ( ১০৪ পাউন্ড ) ।

বুক- স্বাভাবিক- ২৮ ইঞ্চি  ও প্রসারন –৩০ ইঞ্চি ।

বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত ( তালাকপ্রাপ্ত নয় ) ।

জাতীয়তাঃ জন্মসূত্রে বাংলাদেশী নাগরিক ।

Army sainik job circular 2020

অনলাইনে আবেদনের পদ্ধতিঃ

(১) ১ ডিসেম্বর ২০২০ তারিখ হতে অনলাইনে আবেদন করা যাবে ।

(২) বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি  আবেদনকারী প্রার্থীগণকে http://sainik.teletalk.com.bd/ওয়েবসাইটে প্রবেশ করে উল্লেখিত পদে আবেদন করতে হবে ।

(৩) Army job circular 2020 আবেদনকারী প্রার্থীগণ টেলিটক , Trust Bank,t-cash,VISA/Master Card,bKash,Rocket ইত্যাদির মাধ্যমে ২০০ টাকা আবেদন ফি প্রদান করতে হবে ।

আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরন করে আবেদন ফি প্রদান করা যায় এবং তাৎক্ষনিকভাবে প্রাথমিক সাক্ষাৎকারের কল-আপ লেটার পাওয়া যায় ।

(৪) অনলাইনে আবেদন করতে যে কোন প্রকার অসুবিধা হলে ওয়েবসাইটে দেখানো কাস্টমার সাপোর্ট নাম্বারে ( +৮৮০১৭১৩১৬১৯৭৯ ) সরাসরি যোগাযোগ করুন ।

নির্বাচন পদ্ধতিঃ

(৫) প্রাথমিক স্বাস্থ্য  ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচনীতে যোগ্য ।

(৬) লিখিত পরীক্ষাঃ প্রাথমিক নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে লিখিত পরীক্ষার তারিখ ও সময় http://sainik.teletalk.com.bd/ওয়েবসাইটে প্রকাশ করা হবে ।

(৭) চুড়ান্ত স্বাস্থ্য পরীক্ষাঃ আইএসএসবি পরীক্ষা চলাকালীন প্রার্থীদেরকে চুড়ান্ত পরীক্ষায় অংশগ্রহন করতে হবে ।

(৮) চুড়ান্ত নির্বাচন ও যোগদান নির্দেশিকা প্রদানঃ স্বাস্থ্য পরীক্ষায় চুড়ান্ত যোগ্যতা অর্জন সাপেক্ষে প্রার্থীদেরকে সেনাসদর,এজির শাখা (পিএ পরিদপ্তর ) কর্তৃক চুড়ান্তভাবে নির্বাচিত ঘোষণা এবং পরবর্তীতে যোগদান নির্দেশিকা প্রদান করা হবে ।

(৯) Army sainik job circular 2020 . সাাঁতার জানা অত্যাবশ্যক (নূন্যতম ৫০ মিটার) ।

বিঃদ্রঃ ২০২০ সালের নিয়মিত এইচএসসি পরীক্ষার্থীগণ ও আবেদন করতে পারবেন । তবে এসএসসি পরীক্ষায় অবশ্যই জিপিএ ৫.০০/সমমান থাকতে হবে ।

এখনি আবেদন করতে নিচের বাটনে ক্লিক করুন ।

Leave a Reply

সর্বশেষ চাকরির খবর