Commissioner office Jobs 2020

বিভাগীয় কমিশনে চাকরি২০২০

পদ সংখ্যা ৪২ জন

পদের নাম,
বেতন
পদ সংখ্যা শিক্ষাগত যোগ্যতা
সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
১১,০০০-২৬,৫৯০/-
১ জন স্নাতক বা সমমানের ডিগ্রি ; ওয়ার্ড প্রসেসিং, স্পেডসিট, প্রেজেন্টেশন এবং বেসিক কম্পিউটার ট্রাবলসুটিং- দক্ষতা; কম্পিটার হার্ডওয়ার বিষয়ে বেসিক ধারনা; এবং সাঁটলিপিতে বাংলায় ৫০ ও ইংরেজিতে ৮০ শব্দের গতি সম্পন্ন । কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং –এ বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি সম্পন্ন ।
হিসাবরক্ষক
১০,২০০-২৪,৬৮০/-
২ জন বাণিজ্য বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি; ; ওয়ার্ড প্রসেসিং, স্পেডসিট, প্রেজেন্টেশন এবং বেসিক কম্পিউটার ট্রাবলসুটিং- দক্ষতা; কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং –এ বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি সম্পন্ন ।
ডাটা এন্ট্রি কন্ট্রোল অপারেটর
১০,২০০-২৪,৬৮০/-
৪ জন উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;
কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ২০ ওইংরেজিতে ২০ শব্দের গতি সম্পন্ন ।
রেকর্ড কিপার
৯,৩০০-২২,৪৯০/-
১ জন উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;
ওয়ার্ড প্রসেসিং,স্পেডসিট,প্রেজেন্টেশন এবং বেসিক কম্পিউটার ট্রাবলসুটিং-দক্ষতা; দক্ষতা; কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং,ডাটা এন্ট্রি ও টাইপিং –এ বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি সম্পন্ন ।
ড্রাইভার –(ক) ভারী লাইসেন্সধারী
৯,৭০০-২৩,৪৯০/-
(খ)হালকা লাইসেন্সধারী
৯,৩০০-২২,৪৯০/-
৯ জন জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;বিআরটিএ কতৃক বৈধ লাইসেন্সসহ ক্ষেত্রমত, হালকা ও ভারী যানবাহন চালনায় পারদর্শী
ডেসপাস রাইডার
৮,২৫০-২০,০১০/-
৪ জন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;মোটরসাইকেল চালনায় বিআরটিএ কতৃক বৈধ লাইসেন্সধারী ।
অফিস সহায়ক
৮,২৫০-২০,০১০/-
৭ জন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;
অর্ডারলি
৮,২৫০-২০,০১০/-
৫ জন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;
নিরাপত্তা প্রহরি
৮,২৫০-২০,০১০/-
২ জন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;
পরিচ্ছন্নতাকর্মী
৮,২৫০-২০,০১০/-
৩ জন জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;
বাবুর্চি
৮,২৫০-২০,০১০/-
২ জন জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;
মালি
৮,২৫০-২০,০১০/-
২ জন জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;

বিভাগীয় কমিশনে চাকরি২০২০ -আবেদনের নিয়মাবলী ও শর্তাবলীঃ

(১) চাকরির খবর নির্ধারিত আবেদন ফরম এবং প্রবেশপত্র রাজশাহী বিভাগের ওয়েবপোর্টাল www.rajshahidiv.gov.bd তে পাওয়া যাবে । আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় সকল তথ্য প্রদান করতে হবে । প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও রাজশাহী জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে ।

(২) বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে । একজন প্রার্থী একটিমাত্র পদের জন্য আবেদন করতে পারবেন ।

(৩) বিভাগীয় কমিশনে চাকরি২০২০আবেদনে বিভাগীয় কমিশনার, রাজশাহী বরাবর আবেদন করতে হবে । খামের উপরে মোটা অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা ( যদি থাকে) এবং বাম পাশ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে । বিভাগীয়/চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কতৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে ।

(৪) আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্র সংযুক্ত করতে হবে :

(ক) প্রথম শ্রেনির গেজেটেড কর্মকর্তা কতৃক সত্যায়িত সাম্পতি তোলা ০২( দুই ) কপি ৫x৫ সে.মি. ও ০১ (এক) কপি স্ট্যাম্প আকারের রঙিন ছবি আবেদনপত্রের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে ।

(খ) প্রার্থীকে  ১-০৭৪১-০০০০-২০১৭ নম্বর কোডে ট্রেজারি চালানোর মাধ্যমে ১ হতে ৫ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য ১০০ /-( একশত) টাকা ও ৬ থেকে ১২ নং পদের জন্য ৫০/-( পঞ্চাশ) টাকা ( অফেরতযোগ্য) জমা দিয়ে মূল কপি আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে এবং আবেদনের ফরমে নির্ধারিত স্থানে চালান নম্বর, তারিখ  এবং ব্যাংক ও শাখার নাম লিপিবদ্ধ করতে হবে ।

(গ) Chakrir Khobor  থেকে পাওয়া নিভূল ঠিকানায় প্রবেশ পত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সঙ্গে নিজের নাম ও ঠিকানা সংবলিত ১৫/- টাকার ডাক টিকিট লাগানো ৯.৫x৪.৫ ইঞ্চি সাইজের একটি আলাদা খাম লাগাতে হবে ।

(ঘ) সহস্তে পূরনকৃত প্রবেশপত্র ( সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদের জন্য প্রবেশপত্র-১; হিসাবরক্ষক, ডাটা এন্ট্রি, কন্টোল অপারেটর/ রেকর্ড কিপার পদের জন্য প্রবেশপত্র-২; ড্রাইভার পদের জন্য প্রবেশপত্র-৩;ড্রাইভার /ডেসপাস রাইডার/অফিস সহায়ক/অর্ডারলি/নিরাপত্তা/প্রহরি/পরিচ্ছন্নতাকর্মী/পরিচ্ছন্নতাকর্মী/মালী পদের জন্য প্রবেশপত্র-৪) প্রবেশপত্রের নির্ধারিত স্থানে ৫x৫ সে.মি আকারের ১ (এক) কপি রঙ্গিন ছবি আঠা দিয়ে সংযুক্ত করতে হবে । মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওযেবসাইটে (www.molwa.gov.bd) প্রকাশিত । যে কোন একটি প্রমাণসরুপ মুক্তিযোদ্ধা নাম থাকতে হবে ।

(৫) মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পুত্র কন্যার সন্তান হিসাবে চাকরি প্রার্থীকে বর্ণিতি ছক পূরন করে আবেদনপত্র পূরন করতে হবে ।

(৬) মৌখিক পরীক্ষার সময় নিম্নোক্ত কাগজপত্রাদি ও মূল কপি উপস্থাপনা ও দাখিল করতে হবে । শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র / সাময়িক সনদপত্র দাখিল করতে হবে ।

(৭) সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর /পৌরসভার মেয়র /ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত্ ০১ কপি নাগরিকত্ব সনদপত্র দাখিল করতে হবে । জাতীয় পরিচয়পত্রের মূল কপি অবশ্যই মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে । তবে যাদের এখন ও জাতীয় পরিচয়পত্র হয় নি তাদের জন্য  সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর /পৌরসভার মেয়র /ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জন্মনিবন্ধন সনদ উপস্থাপন করতে হবে ।

(৮)  কোটার দাবিদার প্রার্থীদের কোটার সনদ /প্রমাণক  । শর্টহ্যান্ড (প্রযোজ্য ক্ষেত্রে ) ও কম্পিউটার প্রশিক্ষনের সনদপত্র । অভিজ্ঞতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে ) সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম, পদবি ও সিল থাকতে হবে ।

(৯) আবেদনপত্র আগামী ২২/১১/২০২০ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময় ডাকযোগে বিভাগীয় কমিশনারের কার্যালয়, রাজশাহীতে পৌঁছাতে হবে ।

(১০) বিভাগীয় কমিশনে চাকরি২০২০,প্রার্থীর বয়সসীমা ৩১/১০/২০২০ খ্রিঃ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে । তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য । নিয়োগের ক্ষেত্রে সরকারি সকল বিধি বিধান এবং কোটা সম্পর্কিত প্রচলিত নীতিমালা অনুসরণ করতে হবে ।

Leave a Reply

সর্বশেষ চাকরির খবর