২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল সোমবার (১৪ জুন) থেকে। শনিবার (১২ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক প্রফেসর ড. শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শীঘ্রই অ্যাসাইনমেন্ট বিতরণ, মূল্যায়ন নির্দেশনা ও সপ্তাহভিত্তিক অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হবে এখানে । তাই এইচএসসি ২০২২ সালের সকল এসাইনমেন্ট এবং সকল শ্রেণির এসাইনমেন্ট উত্তর জানতে আমাদের Job.Kaziitzone এর সঙ্গেই থাকুন ।

এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ২০২১

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান করোনা অতিমারির কারণে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে সরাসরি শ্রেণি কার্যক্রমে সম্পৃক্ত করতে না পারায় শিক্ষা মন্ত্রণালয় এর বিকল্প হিসেবে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে। এরইমধ্যে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার পাঠ্যসূচি পুনর্বিন্যাস করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের জন্য বিষয়ভিত্তিক মূল্যায়নসহ অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে। এ কার্যক্রম ১৪ জুন (সোমবার) থেকে শুরু হবে। করোনা অতিমারির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে এ কার্যক্রম পরিচালিত হবে।

বিজ্ঞপ্তি দেখুনঃ

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট শুরু আগামীকাল

আরো বলা হয়েছে, দেশের যেসব এলাকায় লকডাউন চলছে সেসব এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা আঞ্চলিক পরিচালকের সঙ্গে যোগাযোগ করে যথাযথ ব্যবস্থা নেবেন। এ বিষয়ে সংশ্লিষ্ট আঞ্চলিক পরিচালক স্বাস্থ্যবিধি অনুসরণ করে বাস্তবভিত্তিক পদক্ষেপ গ্রহণ করবেন। কোনোক্রমেই স্বাস্থ্যবিধির নির্দেশনা উপেক্ষা করা যাবে না।

এইচএসসি অ্যাসাইনমেন্ট কার্যক্রম ২০২১

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dshe.gov.bd) পাওয়া যাবে এবং আঞ্চলিক পরিচালকদের ই-মেইলে পাঠানো হবে। এ বিষয়ে প্রয়োজনে অধ্যক্ষ ও প্রতিষ্ঠান প্রধানরা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আঞ্চলিক পরিচালকদের সঙ্গে যোগাযোগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ চাকরির খবর