স্বাস্থ্য ও পরিবার মন্ত্রাণালয়ে চাকরি

স্বাস্থ্য ও পরিবার মন্ত্রাণালয়ে চাকরি

নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

এ সপ্তাহের নতুন চাকরির সংবাদ/খবর (Chakrir Khobor) বিস্তারিত দেখুনঃ

পদের নাম,
বেতন
পদ সংখ্যা শিক্ষাগত যোগ্যতা
গাড়িচালক
৯,৩০০-২২৪৯০/-
১০ জন জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; হালকা গাড়িচালনার বৈধ হালকা ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে ।

গাজীপুর,ফরিদপুর,টাঙ্গাইল,চাঁদপুর,কুমিল্লা,ফেণী,রাজশাহী,সিরাজগঞ্জ, পঞ্চগড়,ঠাকুরগাঁও,নড়াইল,বাগেরহাট,মেহেরপুর, বরিশাল, পিরোজপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই ।(তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধি কোটায় আবেদনের ক্ষেত্রে সকল জেলা প্রযোজ্য হবে )

Ministry of Health and Family Welfare আবেদনের নিয়মাবলী/শর্তাবলীঃ

(১) স্বাস্থ্য ও পরিবার মন্ত্রাণালয়ে চাকরি আবেদন নির্ধারিত ফরমে মহাপরিচালক, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট) ১৩/১. শেখ সাহেব বাজার রোড, আজিমপুর,ঢাকা-১২০৫ এর বরাবরে আবেদনপত্র সর্বশেষ ২৬ শে নভেম্বর ২০২০ অফিস চলাকালীন সময়ের মধ্যে অবশ্যই ডাকযোগে অথবা সরাসরি পৌঁছাতে হবে । খামের উপরে আবেদনকৃত পদের নাম ও নিজ জেলার নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে । আবেদন ফরম নিপোর্টের ওয়েবসাইটে www.niport.gov.bd তে পাওয়া যাবে ।

(২) আবেদনকারী সাধারন প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর । তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর । মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র কন্যা (নাতি –নাতনি) বয়সসীমা ১৮-৩০ বছর । উল্লেখ্য যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৫.০৩.২০২০ খ্রিঃ তারিখে সর্ব্বোচ্চ বয়সসীমা প্রার্থীগণ আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন । সরকারি আধাসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে ।

আবেদনের সাথে নিম্নেবর্ণিত কাগজপত্রাদি অবশ্যই সংযুক্ত করতে হবেঃ

(ক) গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ( প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতার সনদপত্র সহ )

(খ) গেজেটের কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্যতোলা ২ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি ।

(গ) প্রার্থী যে ইউনিয়ন/ওয়ার্ড-এর স্থায়ী বাসিন্দা সেই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্রের সত্যায়িত কপি ।

(ঘ) কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ /প্রমাণপত্রের সত্যায়িত ছায়ালিপি ।

(ঙ) শারীরিক প্রতিবন্ধি ,এতিম , ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়র‌্য উপর্যুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট ।

(চ) মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সর্বশেষ প্রজ্ঞাপন অনুযায়ী হালনাগাদ সনদপত্রের সত্যায়িত ফটোকপি এবং মুল সনদপত্র দাখিল করতে হবে ।

(ছ) ড্রাইভিং লাইসেন্স (হালকা )এর সত্যায়িত অনুলিপি ।

(জ) জাতীয় পরিচয়পত্র /জন্ম সনদের সত্যায়িত অনুলিপি ।

মৌখিক পরীক্ষার সময় কাগজপত্রের মূলকপি প্রদর্শন পূর্বক পুনরায় প্রতিটির ০১ টি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে । আবেদনকারীকে নিপোর্টের অনুকূলে পরীক্ষার ফি বাবদ বাংলাদেশ ব্যাংক অথবা সোনালী ব্যাংকের যে কোন শাখায় নিপোর্টের প্রাতিষ্ঠানিক কোড ১৬২০৫০১১৩৭৯১৯ এর ১৪২২৩২৬ ( সংশোধনী কোড-১-৭৪৯১-০০২০-২৬৮১ ) পরীক্ষা ফি খাতে ১০০/- (একশত ) টাকা মাত্র ট্রেজারী চালানের মূল কপি আবেদনের সাথে দাখিল করতে হবে । সরকারি নীতিমালা অনুযায়ী কোটা সংরক্ষণ করা হবে । আবেদনকারীকে নিজ নাম ঠিকানা সম্বলিত ১০ টাকার স্ট্যাম্পযুক্ত ৯ ইঞ্চি x ৪ ইঞ্চি সাইজের খাম আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে । নিয়োগ বিজ্ঞপ্তি (www.niport.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে । এবং আমাদের চাকরির খবর Chakrir Khobor ওয়েবসাইটে নতুন নতুন সকল প্রকার চাকরির খবর পেতে ভিজিট করুন ।

Leave a Reply

সর্বশেষ চাকরির খবর